• 17 May, 2024

২০২৩ সালে গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে যাদের

২০২৩ সালে গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে যাদের

প্রযুক্তির এই যুগে যেকোনো বিষয়ে অনুসন্ধান করতে মানুষ সবচেয়ে বেশি ভরসা রাখে গুগলের ওপর। বরাবরের মতো চলতি বছরেও নেটিজেনরা নানা বিষয়ে জানতে এ সার্চ ইঞ্জিন ব্যবহার করেছে।

চলতি বছরই সিদ্ধার্থ মালহোত্রার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন বলিউডের শীর্ষ অভিনেত্রী কিয়ারা আদভানি। তাদের জীবনের খুঁটিনাটি জানতে ভক্ত অনুরাগীদের আগ্রহ ছিল প্রবল। তাই অভিনেতাদের পেছনে ফেলে ভারতীয়দের মধ্যে সার্চে শীর্ষে রয়েছেন কিয়ারা। তারপরই রয়েছেন শুভমান গিল। বিশ্বকাপ থেকে আইপিএল, এশিয়া কাপসহ নানা টুর্নামেন্টে নজরে ছিলেন ভারতীয় এই ওপেনার। তবে শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও সারা বছর চর্চা চলেছে তরুণ এই ক্রিকেটারকে নিয়ে।

 

শুভমানের প্রেমকাহিনি জানতে উৎসাহের ঘাটতি ছিল না এতটুকু। কখনও অভিনেত্রী সারা আলি খানের সাথে নাম জড়িয়েছে তিনি। কখনও শোনা গেছে, শচীন কন্যা সারা টেন্ডুলকারের প্রেমেই নাকি হাবুডুবু খাচ্ছেন শুভমান। সেসব জানতেই এত অনুসন্ধান।  

অন্যদিকে সিনেমাগুলোর মধ্যে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে তার প্রথম তিনেই রয়েছে শাহরুখ খানের ‘জওয়ান’। এই তালিকায় দশম স্থানে রয়েছে ‘পাঠান’। এছাড়াও গদর-২, টাইগার-৩, দ্য কেরালা স্টোরির মতো ভারতীয় সিনেমাগুলো নিয়ে ছিল বিশেষ কৌতূহল।

এছাড়াও চলতি বছর ইসরাইল-গাজা যুদ্ধ নিয়েও ব্যাপক অনুসন্ধান করেছে নেটিজেনরা। সেইসঙ্গে সিরিয়া ও তুরস্কের ভূমিকম্প, লিওনেল মেসি, হলিউড সিনেমা ওপেনহেইমার, চন্দ্রযান-৩, চ্যাটজিপিটির মতো বিষয়গুলো বেশি খোঁজা হয়েছে গুগলে।